গল্পের ভিতরের গল্প, স্পিক আপ বশেমুরবিপ্রবির স্বপ্নীল পথচলা

Sep 19, 2023 - 23:51
Sep 19, 2023 - 23:57
 0  6
গল্পের ভিতরের গল্প, স্পিক আপ বশেমুরবিপ্রবির স্বপ্নীল পথচলা

কথায় আছে, একজন ভালো বক্তা জন্মায় না; সে তৈরি হয়।  আর এই তৈরি হবার পেছনে থাকে অনেক ঘটনা, অনেক ফেলে আসা গল্প। ঠিক তেমনি একটি গল্প "স্পিক-আপ বশেমুরবিপ্রবি"।

২০১৮ এর কোনো এক দিনে খানিকটা অগোছালোভাবেই যাত্রা শুরু- গোছানো ভাষায় মানুষ তৈরির সংগঠন "স্পিক আপ বশেমুরবিপ্রবি" এর। সুন্দর,  সাবলিল ও মার্জিতভাবে নিজের মনের ভাব সমাজের সামনে তুলে ধরার এক মহান উদ্দেশ্যে পথচলা শুরু এই সংগঠনটির।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( বশেমুরবিপ্রবি) দেশ-বিদেশের হাজারো শিক্ষার্থীর এক মিলনমেলা। একটি মিলনমেলা ঠিক তখন পূর্ণতা পায় যখন সকলে তার মনের ভাব পরিপূর্ণরুপে প্রকাশ করতে পারে; কথায়, শরীরি ভাষায় ও  বাচনভঙ্গীতে।

প্রাতিষ্ঠানিক ধরাবাধা শিক্ষায় এসবের কতটুকুই বা শিখতে পারে একজন শিক্ষার্থী। এই অপূর্ণতাকে পূর্ণতাদানে কাজ করে যাচ্ছে "স্পিক-আপ বশেমুরবিপ্রবি" বলে জানান সংগঠনটির বর্তমান সভাপতি মুজাহিদুল ইসলাম। 

এই সংগঠনের রুপকার নাঈম আশরাফি তুহিন যে রুপরেখা দাড় করিয়ে দিয়ে গেছেন সেভাবেই কাজ করে যাচ্ছে বর্তমান সদস্যরা। ইতিমধ্যে তাদের আয়োজিত সাপ্তাহিক সেশন ও বিশেষ সেশনগুলো বিশ্ববিদ্যালয়ের সকল মত, দর্শন নির্বিশেষে সকলের প্রশংসা কুড়িয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow