অধ্যাপক তানজীমের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ

Mar 7, 2023 - 00:09
 0  18
অধ্যাপক তানজীমের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ

 শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস, নারী নির্যাতন, দখলদারিত্ব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক অধ্যাপক ড. তানজিম উদ্দিনের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশ করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

 আজ ৫ মার্চ (রবিবার) দুপুর ১২টায় অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্র ফ্রন্টের সাসাধারণ সম্পাদক শোভন রহমানের সঞ্চালনায় সমাবেশটি অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মুক্তা বাড়ৈ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাজিব কান্তি রায়, দপ্তর সম্পাদক অনিক কুমার দাস সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 রাজিব কান্তি দাস বলেন, ছাত্রলীগর‍্যাগিং বিরোধী সমাবেশ করে জানিয়েছিলো তারা ছাত্র নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ করবে। কিন্তু ২ দিন পরেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী গেস্ট রুমে যায়নি বলে মারধর করা হয়। তাজিম উদ্দিন স্যারের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচণার নাটক সাজানো হয়েছে। তিনি নারী শিক্ষার্থী ছাত্রলীগ কর্মীর করা নারী শিক্ষার্থী হ্যারাসমেন্টের বিরুদ্ধে কথা বলায় তাকে বলা হচ্ছে শিক্ষার্রথীদের অপমান করছেন, আত্মহত্যার প্ররোচনা দিচ্ছেন তার বিভাগের ৭২ জন শিক্ষার্থী ইতিবাচক বিবৃতি দিয়েছে। মুক্তা বাড়ৈ বলেন, আজকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে নিরাপদ নয়।

ছাত্রলীগ এন্টি র‍্যাগিং ক্যাম্পেইন করে জিরো টলারেন্সের কথা বলে অথচ প্রত্যেক বিশ্ববিদ্যালয়ে দমন নিপীড়ন, নির্যাতন চালাচ্ছে।প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসন নিরব ভূমিকা পালন করতেছে। শিক্ষার্থীদের নির্যাতনে অধ্যাপক ড. তানজিম উদ্দিন পাশে থাকেন বলে সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগ তার পিছনে লেগেছে। তারা পশুর স্তরে নেমে আসছে।

আওয়ামীলীগ সরকার শিক্ষার উন্নয়ন না করে মানুষের চরিত্র হননের উন্নয়ন করতেছে। উল্লেখ্য, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজীমউদ্দিন খানের বিরুদ্ধে শ্রেণীকক্ষে এক শিক্ষার্থীকে 'অপমান' করার অভিযোগ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের প্রশিক্ষণ বিষয়ক উপ-সম্পাদক এসএম এহসান উল্লাহ ওরফে ধ্রুব। এ অভিযোগে গত বৃহস্পতিবার দিবাগত রাত ১ টার দিকে অধ্যাপক তানজীমউদ্দিন খানের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচণার অভিযোগ তুলে বিচারের দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন ছাত্রলীগের প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow