আলেশা মার্টের মনজুরুল, পিপলস ব্যাংকের আবুল কাশেমের বিরুদ্ধে সিআইডির মামলা

Jun 20, 2023 - 02:01
 0  175
আলেশা মার্টের মনজুরুল, পিপলস ব্যাংকের আবুল কাশেমের বিরুদ্ধে সিআইডির মামলা
পিপলস ব্যাংকের আবুল কাশেম

ই-কমার্স প্ল্যাটফর্ম আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম শিকদারের বিরুদ্ধে গ্রাহকদের প্রায় ৪ কোটি ২১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মামলায় মঞ্জুরুল আলম শিকদারের পাশাপাশি তার স্ত্রী সাদিয়া চৌধুরী, এসকে ট্রেডার্সের মালিক আল মামুন, প্রস্তাবিত পিপলস ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আবুল কাশেমসহ বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে।

 সম্প্রতি সিআইডির সহকারী পুলিশ সুপার আল মামুন বাদী হয়ে বনানী থানায় মামলাটি দায়ের করেন বলে থানার পরিদর্শক (তদন্ত) সজিব দে নিশ্চিত করেছেন।

 সিআইডি জানায়, মঞ্জুরুল আলমের ২০২০-২০২১ অর্থবছরের আয়কর বিবরণীর তথ্যে দেখা যায়, বেতন ও আনুষঙ্গিক বেতন মিলে মঞ্জুরের আয় ছিল মাত্র ১৩ লাখ ৯০ হাজার। অথচ সাত মাসের ব্যবধানে তিনি ৩১ কোটি টাকার সম্পদ কেনেন।

সিআইডির একটি সূত্র জানায়, কম মূল্যে মোটরসাইকেল ও ইলেকট্রনিক পণ্য বিক্রির নামে গ্রাহকদের কাছ থেকে নেওয়া বিপুল পরিমাণ অর্থ আলেশা মার্টের সহযোগী প্রতিষ্ঠান আলেশা হোল্ডিংস লিমিটেড, আলেশা টেক লিমিটেড, আলেশা এক্সপোর্ট-ইমপোর্ট লিমিটেড, আলেশা কার্ড লিমিটেড, আলেশা রাইড লিমিটেড, আলেশা ফার্মেসি লিমিটেড, আলেশা ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভিস লিমিটেড, আলেশা ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড ও আলেশা অ্যাগ্রো লিমিটেডের ব্যাংক হিসাবে সরিয়ে নেওয়া হয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow