"আলোকিত ক্যাম্পাস" এর মোড়ক উন্মোচন 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

Apr 6, 2023 - 15:28
 0  141
"আলোকিত ক্যাম্পাস" এর মোড়ক উন্মোচন 

মুজিববর্ষ উপলক্ষে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি কর্তৃক প্রকাশিত বিশেষ ম্যাগাজিন “আলোকিত ক্যাম্পাস” এর মোড়ক উন্মোচন, মিডিয়া এওয়ার্ড প্রদান ও  ৪র্থ কার্যনির্বাহী কমিটির বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ এপ্রিল) দুপুর ২টায় একাডেমিক ভবনের ৫০১ নং কক্ষে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে চারটি ক্যাটাগরিতে কাজী মসিউর রহমান মিডিয়া এওয়ার্ড প্রদান করা হয়। বেস্ট রিপোর্টার ক্যাটাগরিতে মোঃ আশরাফুল আলম, বেস্ট ফিচার রিপোর্টার ক্যাটাগরিতে খাদিজা জাহান তান্নি এবং ইমার্জিং রিপোর্টার ক্যাটাগরিতে জহুরুল হক পুরষ্কারপ্রাপ্ত হন এবং একাডেমিক এক্সিলেন্সের ভিত্তিতে ফাহিসুল হক পুরস্কৃত হন। পরবর্তীতে চতুর্থ কার্যনির্বাহী কমিটির সদস্যদের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। 

আলোকিত ক্যাম্পাস ম্যাগাজিন এর সম্পাদক আব্দুল ওহাব বলেন, "মুজিববর্ষ উপলক্ষে বিশেষ ম্যাগাজিন ‘আলোকিত ক্যাম্পাস’ প্রকাশ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এটি আমার জন্য একই সাথে গর্বের বিষয় এবং একটি নতুন অভিজ্ঞতা। ম্যাগাজিনের সম্পাদনা, লেখা সংগ্রহ ও অন্যান্য কাজে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষকমন্ডলীসহ যারা কাজটি সম্পন্ন করতে সহযোগিতা করেছেন তাদেরকে আন্তরিক ধন্যবাদ। মুজিব শতবর্ষকে স্বরণীয় করে রাখার জন্যই আমাদের এই প্রকাশনা, যদিও করোনাসহ কিছু কারনে বেশ কালক্ষেপণ হয়েছে। আমি প্রত্যাশা করি বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি বর্তমানের ন্যায় ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীদেরকে আরো ভালো কাজ উপহার দিবে।"

৫ম কার্যনির্বাহী কমিটির সভাপতি ফাতেমা-তুজ-জিনিয়া বলেন, "আমাদের ম্যাগাজিন প্রকাশের উদ্যোগ ছিল মুজিববর্ষ ঘোষণা হওয়ার পরপরই। কিন্তু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে আমরা কাজ শুরু করি ২০২১ এর ডিসেম্বরে এবং কাজ শেষ করি ২০২২ এর ফেব্রুয়ারিতে। তবে পরবর্তীতে আর্থিক সংকটে আমাদের কাজ থমকে যায়। বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করে অবশেষে আমরা এর কাজ সম্পন্ন করি। এই সম্পূর্ণ কার্যক্রমে উপাচার্য মহোদয়, উপদেষ্টা পরিষদের সম্মানিত শিক্ষকবৃন্দসহ যারা আমাদের সহযোগিতা করেছেন প্রতি মুহুর্তে উৎসাহ দিয়েছেন সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি ম্যাগাজিন নির্ভুল করার। তবুও হয়ত অনিচ্ছাকৃগ কিছু ভুলভ্রান্তি থেকে গেছে। আশা করছি সকলে বিষয়গুলো ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।"

সাধারণ সম্পাদক মাইনউদ্দিন পরান বলেন, "বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির নিয়মিত প্রকাশনা আলোকিত ক্যাম্পাস বিশেষ সংখ্যা প্রকাশ করতে পেরে স্বস্তি ও আনন্দ অনুভব করছি। ম্যাগাজিন সম্পাদনা সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। সৃজনশীল ও যুগোপযোগী কার্যক্রমের মাধ্যমে এগিয়ে যাবে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতি সেই প্রত্যাশা থাকবে সবসময়।"

এসময় উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড.একিউএম মাহবুব, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোবারক হোসেন, প্রক্টর ড. কামরুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক  ড. সালেহ আহমেদ, সমাজবিজ্ঞান অনুষদের ডিন ড. হাসিবুর রহমান, জীববিজ্ঞান অনুষদের ডিন মোহাম্মদ আলী, শিক্ষক সমিতির প্রচার সম্পাদক ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিভাগের (সি) সভাপতি মো: আরিফুজ্জামান রাজীব, শিক্ষক সমিতির সহ-সভাপতি ও একাউন্টিং অ্যান্ড ইঞ্জিনের বিভাগের সহকারী অধ্যাপক ফায়েকুজ্জামান মিয়া, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি ও শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক বদরুল ইসলাম, সহকারী প্রক্টর ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক সাদ্দাম হোসেন, ইংরেজি বিভাগের সভাপতি হাবিবুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি আবু সালেহ, জীববিজ্ঞান বিভাগের সভাপতি শাহাবুদ্দিন শিহাব, স্বাধীনতা দিবস হলের প্রভোস্ট মাহাবুন আলম, পরিবহন প্রশাসক ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক হাসেম রেজা, আইন বিভাগের সহকারী অধ্যাপক মানসুরা খানম, সহকারী অধ্যাপক হুমায়ুন কবির, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক আরাফাত রহমান, আইন বিভাগের প্রভাষক চয়ন চাকী।

অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন কিপার অফিসার সাইফুল্লাহ রাজু, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি সুব্রত সাহা বাপী, ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলম, বাবুল সিকদার বাবু, শেখ তারেকসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

এছাড়া, অনলাইনে যুক্ত ছিলেন বিশ্ববিদ্যালয়ের আলোকিত ক্যাম্পাস ম্যাগাজিনের উপদেষ্টা সম্পাদক এবং সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শামসুল আরেফিন, গণিত বিভাগের সহকারী অধ্যাপক সিরাজুল ইসলাম, চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার রাজীব আহমেদ রাজু, উচ্চশিক্ষার জন্যে বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত  বশেমুরবিপ্রবির সাবেক শিক্ষার্থী মো: ফাহিম সিকদার, তুষার মোল্লা, সাব্বির রহমান, মো: খায়রুল ইসলাম এবং মাকসুমুল আরিফিন অভি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow