ঢাবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি মুবিনা, সম্পাদক অর্ণব

Feb 28, 2023 - 11:48
 0  101
ঢাবি ক্যারিয়ার ক্লাবের সভাপতি মুবিনা, সম্পাদক অর্ণব

 ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মুবিনা সুলতানা। আর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন অর্ণব পাল।

 গত ২৩ ফেব্রুয়ারি ক্লাবের মডারেটর মো: রাশেদুর রহমানের অনুমোদনের পর আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাতের মাধ্যমে এই কমিটির যাত্রা শুরু হয়। ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্বপ্রাপ্ত মুবিনা সুলতানা মার্কেটিং বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী এবং অর্ণব পাল শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী।

 এছাড়াও, নব গঠিত কমিটিতে সাফিয়া ফারজানা নিশি, আজহার মাহমুদ ভূঁইয়া, রাবেয়া আক্তার মুনমুন ক্লাবের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন। সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি মুবিনা সুলতানা জানান, '২০০৯ সালে প্রতিষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব প্রতিষ্ঠালগ্ন থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক সচেতনতা সৃষ্টিতে বিশেষ ভূমিকা রেখে আসছে। কর্পোরেট, সরকারি ও বেসরকারি বিভিন্ন কর্মক্ষেত্রে শিক্ষার্থীদের উপযুক্ত হিসেবে তৈরি করতে বছর জুড়েই বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ ও স্কিল ডেভেলপমেন্ট সেশনের সেমিনার আয়োজন করা হয়ে থাকে।

 এছাড়াও, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব এই পর্যন্ত মোট চারটি ক্যারিয়ার ফেস্ট (জব ফেয়ার) এর আয়োজন করেছে। ফলে বিশ্ববিদ্যালয়ের চাকরি প্রত্যাশী শিক্ষার্থীদের জন্য তৈরী হয়েছে বিরাট সম্ভবনা।' ক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক অর্ণব পাল বলেন, 'প্রতিষ্ঠালগ্ন থেকেই এই ক্লাবের উদ্দেশ্যই ছিল বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্রছাত্রীদেরকে তাদের ক্যারিয়ার নিয়ে সচেতন করে তোলা। শুধু সচেতন করাই নয় বরং ক্যারিয়ার সম্পর্কিত বিভিন্ন ওয়ার্কশপ করা যেমন: জেনারেল মেম্বারদের জন্য ট্রেনিং সেশনের অন্তর্ভূক্তিকরণ, দক্ষ ট্রেইনার দিয়ে বেসিক গ্রাফিক্স, পাইথন, এক্সেল, পাওয়ারপয়েন্ট ইত্যাদি বিষয়ে প্রতি বছরের বিভিন্ন সময় অনলাইনে ও অফলাইনে সেশনের ব্যবস্থাও নতুন কিছু নয়। এরকম বিভিন্ন দক্ষতা অর্জন বিষয়ক ধারণা একটি ছাত্র বা ছাত্রীকে সবসময় অন্যদের থেকে এগিয়ে রাখতে সাহায্য করে। যা এই ক্লাবের মূল উদ্দেশ্য।' অর্নব আরো বলেন, 'ক্যারিয়ার ফেস্ট করার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের জন্য একটি নতুন সম্ভাবনার দ্বার খুলে যায়। যেখানে জীবনবৃত্তান্ত জমা দানের মাধ্যম যোগ্য প্রার্থীরা তাদের পছন্দের চাকরীটি সহজেই পেয়ে যাচ্ছে। এটিই ক্লাবের সাফল্য, আমাদের অর্জন।' উল্লেখ্য, গত ১ ও ২ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব আয়োজিত ক্যারিয়ার ফেস্ট ৪.০ এ ২৯টি দেশী-বিদেশী, আন্তর্জাতিক ও বহুজাতিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করে৷

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow