বিসিসি ১৭ নং ওয়ার্ডে জনগণের সেবক হতে চাই: তামিম হাসান

May 20, 2023 - 04:47
 0  95
বিসিসি ১৭ নং ওয়ার্ডে জনগণের সেবক হতে চাই: তামিম হাসান

ঘনিয়ে আসছে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচন। ইতিমধ্যে ১০ জন মেয়র প্রার্থীসহ ১৯৮ জন প্রার্থী মনোনয়ন জমা প্রদানের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে মনোনয়ন জমার কর্মযজ্ঞ।

এবারে যাছাই-বাছাই , বাতিল ও প্রতিক বরাদ্দের মধ্য দিয়েই শুরু হবে নির্বাচনের মুল আনুষ্ঠানিকতা।আসন্ন নির্বাচন ঘিরে মেয়র ও কাউন্সিলর পদে এবারে নতুন প্রার্থীদের সংখ্যার আধিক্য লক্ষ্য করা গেছে। ইতিমধ্যে নতুন প্রার্থীরা নানা সমাজসেবামুখী কর্মকান্ডের মধ্য দিয়ে জনগণের ভরসা ও আস্থার প্রতিক হয়ে উঠেছেন। ভোটারদের ভালবাসা অর্জনের পুর্বেও নতুনদের অনেকেই জনপ্রতিনিধি হয়ে জনসেবক হিসেবে নিজেকে গড়ার প্রস্ততি নিচ্ছেন।

মানুষের ভাগ্যোন্নয়নে ও সুবিধা বঞ্চিত এলাকার উন্নয়নে ভুমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেই এ নির্বাচনী লড়াইয়ের অংশ হিসেবে নিয়েছেন।

তেমনি বরিশাল সিটি কর্পোরেশনের ৩০ টি ওয়ার্ডের মধ্যে গুরুত্বপূর্ণ ১৭ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হিসেবে সাবেক একাধিক বার নির্বাচিত পৌরসভা থেকে শুরু সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও প্যানেল মেয়রের দায়িত্ব পালন করা সাবেক অভিজ্ঞ রাজনৈতিক ব্যক্তিত্ব নগর আওয়ামী যুবলীগ এর আহবায়ক মোঃনিজামুল ইসলাম নিজামের একমাত্র পুত্র তামিম হাসান ইতোমধ্যেই পিতার মতনই স্থানীয়দের ভরসাস্থল হয়ে আস্থা অর্জন করেছেন।

 খোঁজ নিয়ে জানা যায়, মানবিক ব্যক্তিত্বসম্পন্ন সুশিক্ষত তামিম হাসান একজন সমাজ সেবক ।তিনি নগরীর সিস্টারসডে প্রাইমারি স্কুল থেকে শিক্ষা জীবন শুরু করে, বরিশাল জিলা স্কুল থেকে এস এস সি, অমৃত লাল দে কলেজ থেকে এইচএসসি এবং ফাইন্যান্স বিষয় নিয়ে বিবিএ, এমবিএ সম্পূর্ণ করেন বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি থেকে।

সমাজের উন্নয়নে অবহেলিত মানুষের পাশে থেকে ক্যামেড়ার আড়ালে থেকেই জীবনের গুরুত্বপূর্ণ সময়গুলো অতিবাহিত করে চলেছেন। বাস্তবায়ন ও ইতিবাচক মুল্যবোধ সম্পন্ন একজন যোগ্য ব্যক্তিত্ব হিসেবে পরিচিতি পেয়েছেন সাবেক কাউন্সিলর ও প্যানেল মেয়র মোঃনিজামুল ইসলাম নিজাম এর ছেলে তামিম হাসান । তার নেতৃত্বে আগামীর ১৭ নং ওয়ার্ড হবে একটি মডেল ওয়ার্ড বলে আমরা আশাবাদী।

 কাউন্সিলর পদপ্রার্থী তামিম হাসান বলেন, আমার জন্ম থেকে বেড়ে ওঠা পুরোটাই এই ওয়ার্ডে।এই ওয়ার্ডের প্রতিটি এলাকা থেকে শুরু করে সব অলিগলিতে তার বিচরণ আছে সেই থেকেই।

এই ওয়ার্ডের সকল বাসিন্দাদের তার আত্মীয় পরিজন হিসেবে জেনেই বড় হয়েছি। ছোট বেলা থেকেই পিতার এই ওয়ার্ডের প্রতি ভালোবাসা ওয়ার্ডবাসীদের নিয়ে তাদের সমস্যা গুলো কিভাবে চিহ্নিত করে তাদেরকে নিয়েই সমাধান করা গুলো দেখেই বড় হয়েছি।

 ওয়ার্ডবাসীর সাথে সমন্বয় করে আরো উন্নতি করে পূর্বের অভিজ্ঞতা থাকায় স্বল্প সময়ে ওয়ার্ডের সঠিক উন্নয়ন করতে পারবো। এই ওয়ার্ডবাসী এখানকার বাসিন্দারা আমার আত্মীয় পরিজন তারা অবশ্যই তাদের এলাকার স্বার্থে উন্নয়নের স্বার্থে নিজেদের অবস্থান থেকে আমাকেই নির্বাচিত করার জন্য দুবার ভাববে না আমি মনে করি তারা যদি পরির্তনের কথা টা না ভাবে।

আমি আসন্ন নির্বাচনে নির্বাচিত হলে যুব সমাজকে সাথে নিয়ে ইভটিজিং রোধ করা সহ ড্রেনেজ ব্যবস্থার উন্নতিকরন এবং ওয়ার্ডের মূল সমস্যা গুলো চিহ্নিত করে সমাধান করার জন্য ওয়ার্ড বাসীর কাছে আমি অঙ্গীকারবদ্ধ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow