বঙ্গবন্ধুর সমাধিসৌধে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নতুন সাধারণ সম্পাদকের পুষ্পস্তবক অর্পণ

Mar 10, 2024 - 23:11
Mar 10, 2024 - 23:12
 0  77
বঙ্গবন্ধুর সমাধিসৌধে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নতুন সাধারণ সম্পাদকের পুষ্পস্তবক অর্পণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক পদের উপ-নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য নীল দল থেকে নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ড. মো: সোলাইমান হোসাইনের নেতৃত্বে শিক্ষক-শিক্ষার্থীর সম্মিলিত এক প্রতিনিধি দল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবস্থিত বঙ্গবন্ধুর সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পন করেছে। 

আজ রবিবার (১০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে গঠিত প্রতিনিধি দলটি বেলা ১২ টায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে পৌঁছায় এবং পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে। শ্রদ্ধা নিবেদন শেষে শিক্ষক সমিতির সভাপতি মো: ফায়েকুজ্জামান এর পরিচালনায় জাতির পিতার আত্মার মাগফেরাত কামনা ও নবনির্বাচিত সাধারণ সম্পাদকের জন্য দোয়া চেয়ে  সমাধিসৌধে মোনাজাত অনুষ্ঠিত হয়। 

নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ড. মো: সোলাইমান হোসাইন বলেন," প্রকৃতপক্ষে, সাধারণ সম্পাদক হলো শিক্ষক সমিতির অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদ। এই পদটি শূন্য থাকাতে শিক্ষক সমিতি দুর্বল হয়ে পড়েছে। সমিতি যদি দুর্বল হয়ে পড়ে সেক্ষেত্রে শিক্ষকদের ন্যায্য প্রাপ্যতা থেকে বঞ্চিত হতে হয়। আর শিক্ষকদের ন্যায্য প্রাপ্যতা থেকে যখন তারা বঞ্চিত হয়, তখন সার্বিকভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার পরিবেশ বিনষ্ট হয়। যেটির নেতিবাচক প্রভাব বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষকসহ সকল স্টেকহোল্ডারদের উপর পড়ে। সাধারণ সম্পাদক পদ পূরণ হওয়াতে শিক্ষক সমিতি পূর্ণতা পেল। এখন বিশ্ববিদ্যালয়ে সার্বিকভাবে যেনো শিক্ষা ও গবেষণার সুন্দর পরিবেশ বজায় থাকে এবং বিশ্ববিদ্যালয়টিকে যেনো একটা স্মার্ট বিশ্ববিদ্যালয়ে হিসেবে গড়ে তুলতে পারি, সেই লক্ষ্যে কাজ করে যাওয়ায় হবে শিক্ষক সমিতির মূল উদ্দেশ্য।"এসময় নবনির্বাচিত সাধারণ সম্পাদক ড. মো: সোলাইমান হোসাইন সমাধিসৌধের পরিদর্শন বইতে সাক্ষর করেন। 

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি,২০২৪ ইংরেজি তারিখে  বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচনে অনানুষ্ঠানিকভাবে নির্বাচিত সাধারণ সম্পাদক আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক মো: সাদ্দাম হোসেন; ১ফেব্রুয়ারী,২০২৪ থেকে উক্ত বিশ্ববিদ্যালয়য়ে কর্মরত না থাকায় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ২ নং ধারা অনুযায়ী সদস্য পদ হারায়। ফলে সাধারণ সম্পাদক পদ শূণ্য ঘোষিত হয়। এর পরিপ্রেক্ষিতে আয়োজিত উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দিতায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ৮ (জ) ধারা মোতাবেক সাধারণ সম্পাদক ড. মো: সোলাইমান হোসাইনকে নির্বাচিত ঘোষনা করে ড. মো: রাজিউর রহমানের নেতৃত্বাধীন ৩ সদস্যের নির্বাচন কমিশন ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow