বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির নবম প্রতিষ্ঠাবার্ষীকি পালিত

Feb 14, 2024 - 12:32
Feb 14, 2024 - 12:33
 0  95
বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির নবম প্রতিষ্ঠাবার্ষীকি পালিত

নানা আয়োজনের মধ্য দিয়ে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বশেমুরবিপ্রবিসাস) ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১২টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে আনন্দ র‌্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বর হয়ে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

 র‍্যালি শেষে প্রশাসনিক ভবনের সামনে কেক কেটে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ কিউএম. মাহবুব, কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মোঃ মোবারক হোসেনসহ সহকারী প্রক্টর, বিভিন্ন বিভাগের সভাপতি, শিক্ষকবৃন্দ, অন্যান্য কর্মকর্তাবৃন্দ, কর্মচারী, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মীবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মী ও বশেমুরবিপ্রবিসাসের সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ।

অনুষ্ঠান শেষে জেলায় কর্মরত গণমাধ্যমের সংবাদকর্মীদের সাথে একটি আলোচনা সভা ও বিকাল ৩ টায় বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির সদস্যদের একটি প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়।

এর আগে শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যরা। পরবর্তীতে বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে (ফলজ, বনজ ও ভেষজ) বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে সংগঠনটি।

 উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব বলেন, “প্রতিষ্ঠার পর বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় ইতিবাচক ভূমিকা রাখছে সাংবাদিক সমিতি। লেখনী ও গঠনমূলক কাজের মাধ্যমে সমিতির সদস্যরা বিশ্ববিদ্যালয়কে বিশ্ব দরবারে ইতিবাচকভাবে তুলে ধরবে বরাবরের ন্যায় আমাদের সেই প্রত্যাশা থাকবে। সমিতির সাফল্যের এই অগ্রযাত্রা অব্যাহত থাকুক।”

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে বশেমুরবিপ্রবিসাস সভাপতি রক্তিম ওহাব বলেন, “বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির ইতিহাস, বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ইতিহাস। অতীতেও যেমন সমিতির সদস্যরা নিজেদের নিষ্ঠা ও পেশাদারিত্বের মাধ্যমে কাজ করে এসেছে, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে আগামীতেও সেভাবেই কাজ করে যাবে।”

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow